• সোমবার, ২০ মে ২০২৪, ০১:৫৬ পূর্বাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ নওয়াপাড়া পৌর মেয়রের সুসজ্জিত নতুন অফিস উদ্বোধন অন-অনুমোদিত ও ভেজাল ইউনানী, আয়ুর্বেদিক কোম্পানির প্রাণঘাতী ঔষধে বাজার সয়লাব টানা চারবার চ্যাম্পিয়ন হয়ে ম্যান সিটির ইতিহাস দিয়াবাতেকে বাংলাদেশ দলে খেলানোর প্রক্রিয়া শুরু বাফুফের টি–টোয়েন্টি বিশ্বকাপ: ভারত–পাকিস্তান ফাইনাল দেখছেন কাইফ স্টার স্পোর্টসের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুললেন রোহিত শর্মা অবশেষে ২০০ টপকে জিতল হায়দরাবাদ ফাঁস হওয়া ছবি নিয়ে যা বললেন পরিচালক নির্বাচন যে খুব সহজ কাজ নয়, সেটি টের পাচ্ছেন কঙ্গনা! প্রচণ্ড গরমেও আমরা মাথা ঠান্ডা রাখি… ২৫ দিন পর বাড়িতে ফিরলেন, কোথায় ছিলেন এই অভিনেতা? শূন্য থেকে বলিউডের শীর্ষে ভোটে জিতলে অভিনয়কে বিদায় জানাবেন কঙ্গনা শিল্পী সমিতির সদস্যপদ ফিরে পেয়ে যা বললেন জায়েদ খান অভিনেত্রীর মৃত্যুর শোক সইতে না পেরে স্বামীর আত্মহত্যা

সীতাকুণ্ডে সবুজ আন্দোলনের বৃক্ষরোপন কর্মসূচী অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি : পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন সীতাকুণ্ড উপজেলা শাখার উদ্যোগে পরিবেশ বিপর্যয় রোধে করণীয় শীর্ষক আলোচনা সভা ও বৃক্ষরোপন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে সীতাকুণ্ডের ৯ নং ইউনিয়নের ভাটিয়ারী এলাকায় । সীতাকুণ্ড উপজেলা সমন্বয়কারী সাইফুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সবুজ আন্দোলনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা: মাহতাব হোসাইন মাজেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সবুজ আন্দোলন চট্টগ্রাম উত্তর জেলার সদস্য সচিব স্থপতি শহিদুল ইসলাম, ভাটিয়ারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নাজিমুদ্দিন,৬ নং ওয়ার্ড মেম্বার মোঃ ওহিদুল আলম, চট্টগ্রাম উত্তর জেলার যুগ্ম আহ্বায়ক, মোঃ মাইনুদ্দিন আহমেদ, জেলার সদস্য , রেদোয়ান আহমেদ, আশরাফুল করিম প্রমূখ।

এ সময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সীতাকুণ্ড উপজেলার বিভিন্ন এলাকায় পরিবেশ বিপর্যয় চলছে। কলকারখানার বর্জ্য নদীর পানিতে গিয়ে পড়ার ফলে জলজ প্রাণী হারিয়ে গেছে। অপরিকল্পিত নগরায়নের ফলে দেখা দিয়েছে সবুজ বৃক্ষের সংকট।
অন্যান্য বক্তারা বলেন সবাই মিলে সবুজ আন্দোলনের সাথে কাজ করব। আধুনিক, পরিকল্পিত ও আগামী প্রজন্মের জন্য নিরাপদ সীতাকুন্ড গড়তে পরিবেশ বিপর্যয় রোধ করা এখন সময়ের দাবি।

স্থানীয় হোসাইনিয়া মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে বৃক্ষের চারা বিতরণ করা হয় এবং মাদ্রাসা চত্বরে গাছের চারা রোপণ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.